জাগো উদ্যোক্তা’র নতুন সিইও মুহাম্মাদ শরীফুর রহমান

0
38

জাগো উদ্যোক্তা লিমিটেড এর প্রধান নির্বাহী কর্মকর্তা (CEO) হিসেবে নিযুক্ত হয়েছেন মুহাম্মাদ শরীফুর রহমান। এ নিয়োগ আগামী ২৬ মার্চ থেকে কার্যকর হবে।

জনাব শরীফুর রহমান ২০১৬ সালের মাঝামাঝি সময় থেকে এই কোম্পানির সার্বিক কার্যক্রমের পরামর্শক ছিলেন। কোভিড-১৯ মহামারির সংকটকালে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনের লক্ষ্যে কোম্পানির জন্য নতুন কৌশল উদ্ভাবন ও তা বাস্তবায়নে মুখ্য ভূমিকা পালন করেন তিনি।

তিনি বলেন, জাগো উদ্যোক্তা এমন একটি কোম্পানি, যারা দেশের অগণিত ভোক্তা, ক্ষুদ্র ব্যবসায়ী এবং নতুন নতুন উদ্যোক্তাদের জীবনে পরিবর্তন এনেছে। সামনের দিনগুলোতে আমাদের জন্য রয়েছে বিপুল সম্ভাবনা। বাংলাদেশের রয়েছে সর্বোচ্চ সংখ্যক কর্মক্ষম তরুণ ও যুব সমাজ। আমাদের এই সুযোগকে কাজে লাগাতে হবে, দৃঢ় মনোযোগ দিতে হবে এবং দিন বদলাতে হবে। মুহাম্মাদ শরীফুর রহমান কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা সম্পন্ন করেন।

মানসম্মত প্রশিক্ষণ, দক্ষতা উন্নয়ন, অর্থায়ন ও উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে শহরে ও গ্রামে ক্ষুদ্র ক্ষুদ্র টেকসই পরিবেশ বান্ধব শিল্পাঞ্চল গড়ে তোলার ১৯ বছরের বেশি কাজের অভিজ্ঞতা রয়েছে তার। তিনি বহুজাতিক কোম্পানি সিমেক গ্রুপে প্রধান যোগাযোগ কর্মকর্তা (CCO) হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে, তিনি স্টান্ডার্ড চার্টার্ড ব্যাংকে কর্মরত ছিলেন। স্কটল্যান্ড-ভিত্তিক বিখ্যাত প্রতিষ্ঠান সাসটেইনেবল প্রকিউরমেন্ট এন্ড সাপ্লাই চেইন (SPSC)’র বাংলাদেশ প্রধান হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here