দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

0
40

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবিসংযুক্ত আরব আমিরাতে পাঁচ দিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি চার্টার্ড ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

এর আগে আমিরাতের স্থানীয় সময় বিকেল পাঁচটায় প্রধানমন্ত্রী আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন।

আরব আমিরাতের উপরাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের আমন্ত্রণে গত ৭ মার্চ শেখ হাসিনা দেশটিতে সফরে যান। সেখানে তিনি আমিরাতের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন। এ সফরে দেশটির সঙ্গে বাংলাদেশের চারটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়।

গত মঙ্গলবার সফরের দ্বিতীয় দিন দুপুরে দুবাই এক্সিবিশন সেন্টারে যান প্রধানমন্ত্রী। সেখানে আন্তর্জাতিক নারী দিবস উদ্‌যাপন উপলক্ষে আয়োজিত ‘রিডিফাইনিং দ্য ফিউচার ফর উইমেন’ শীর্ষক উচ্চ পর্যায়ের প্যানেল আলোচনায় অংশ নেন। বিকেলে দুবাই এক্সিবিশন সেন্টারে উপরাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার ঢাকায় অনুষ্ঠিত ‘এফএও রিজওনাল কনফারেন্স ফর এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক’ এর উদ্বোধনী পর্বে ভার্চুয়ালি যুক্ত হন।

শুক্রবার সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশি কমিউনিটি আয়োজিত সংবর্ধনায় অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই অনুষ্ঠান থেকে ভার্চুয়ালি প্রধানমন্ত্রী রাশ আল খাইমাতে বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here