বিমানের দুই উড়োজাহাজে সংঘর্ষ তদন্তে কমিটি

0
22

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হ্যাঙ্গারে প্রবেশের সময় এক উড়োজাহাজের সঙ্গে আরেকটির ধাক্কা লাগার ঘটনায় তদন্ত কমিটির গঠন করেছে মন্ত্রণালয়। আগামী ৭ কার্যদিবসের মধ্যে চার সদস্যের এই কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মহিদুল ইসলামকে আহ্বায়ক করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক), বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও মন্ত্রণালয়ের উপসচিব পর্যায়ের একজনসহ আরও তিনজনকে কমিটির সদস্য করা হয়েছে।

আজ মঙ্গলবার মন্ত্রণালয়ের উপ সচিব মোহাম্মদ আব্দুল আউয়াল স্বাক্ষরিত আদেশে বলা হয়, সরেজমিন অনুসন্ধান করে দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে প্রতিবেদন দাখিল করতে হবে। আর্থিক ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে সুপারিশ দেবে এই কমিটি।

গত রোববার (১০ এপ্রিল) বিমান বাংলাদেশের দুটি উড়োজাহাজের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বোয়িং ৭৭৭ উড়োজাহাজের সামনের অংশে থাকা ওয়েদার র‍্যাডাম নষ্ট হয়ে গেছে। আর বোয়িং ৭৩৭ উড়োজাহাজের লেজের ভার্টিক্যাল স্ট্যাবিলাইজার ভেঙে যায়।

গতকাল সোমবার বোয়িং ৭৭৭ এবং বোয়িং ৭৩৭ উড়োজাহাজের মধ্যে এই সংঘর্ষ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান বিমানের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার। তিন দিনের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here