বিশ্ব বেতার দিবসে দি ইউনিভার্সিটি অব কুমিল্লায় মুক্ত আলোচনা অনুষ্ঠিত

0
45

[ছবিতে মুক্ত আলোচনায় উপবিষ্ট (ডানদিক থেকে বামে) কবি মুহাম্মাদ ওবায়দুল্লাহ, মাহমুদুর রহমান বাবর, প্রফেসর ড. এ. কে. এম সিরাজুল ইসলাম খান, অ্যাসোসিয়েট  প্রফেসর এম. এ হানিফ খান ও মো. আইয়ুব আলী]

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

বিশ্ব বেতার দিবসে ঢাকার উত্তরায় দি ইউনিভার্সিটি অব কুমিল্লা (ইউনিক) -এর সেমিনার হলে মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে। ১৩ ই ফেব্রুয়ারি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে এবং ডিপার্টমেন্ট চেয়ারম্যান অ্যাসোসিয়েট প্রফেসর এম. এ হানিফ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ডেজিগনেটেট) প্রফেসর ড. এ. কে. এম সিরাজুল ইসলাম খান।

বিশেষ অতিথি ছিলেন, ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ মাহমুদুর রহমান বাবর, ডেপুটি ডিরেক্টর-অ্যাডমিশন মো. আইয়ুব আলী ও মানবিক চেতনার কবি মুহাম্মাদ ওবায়দুল্লাহ প্রমুখ।

‘রেডিও অ্যান্ড ট্রাস্ট’ এই প্রতিপাদ্য নিয়ে এবছর বিশ্ব বেতার দিবস পালিত হয়। বক্তাগণ বলেন, ভুয়া খবরের দুনিয়ায় এখনও ‘বিশ্বস্ত ও নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে রেডিও ভূমিকা রাখছে। বক্তারা আরও বলেন, শ্রবণের মাধ্যমের বর্তমান সময়ের সংবাদ, বিনোদন, বিতর্ক সবকিছুর সঙ্গে মানুষকে তাল মিলিয়ে চলতে শিখতে উৎসাহিত করে রেডিও। গণমানুষের ভ্রমণের সঙ্গী এবং সর্বোপরি কমিউনিটি রেডিওর মাধ্যমে দেশের বিভিন্ন সম্প্রদায়ের কণ্ঠস্বর বিশ্বের কাছে পৌঁছে দিয়েছে বেতার। রেডিও সংবাদ এখনও মানুষের কাছে নির্ভরযোগ্য উৎস হিসেবে প্রমাণিত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here