স্কলারশিপ/বিনা খরচে যুক্তরাজ্যে পড়ার সুযোগ

0
36

যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব আর্টস লন্ডন (ইউএএল)। ছবি: বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে নেওয়া।

স্নাতকোত্তরে বিনা খরচে পড়ার সুযোগ দিচ্ছে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব আর্টস লন্ডন (ইউএএল)। বাংলাদেশসহ অন্যান্য দেশের শিক্ষার্থীরা এ স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় আগামী ১৩ জুন।

ইউএএল ইন্টারন্যাশনাল পোস্টগ্র্যাজুয়েট স্কলারশিপ অ্যান্ড একোমোডেশন অ্যাওয়ার্ড এর আওতায় শিক্ষার্থীদের পড়াশোনার সম্পূর্ণ খরচ বহন করা হবে। উপবৃত্তি হিসেবে মোট ৫০ হাজার পাউন্ড প্রদান করা হবে। বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় সাড়ে ৫৮ লাখ টাকা। এছাড়াও আবাসন সুবিধা প্রদান করা হবে।
আগ্রহী প্রার্থীকে স্নাতকে ভালো ফলধারী হতে হবে। যুক্তরাজ্যে পড়াশোনা করেছেন এমন কেউ আবেদন করতে পারবেন না। ইংরেজি ভাষার ওপর দক্ষতা থাকতে হবে। আইইএলটিএস এ ন্যূনতম ৬.৫ স্কোর থাকতে হবে।উল্লেখ্য, এই বিশ্ববিদ্যালয়টি যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে অবস্থিত। এটি একটি কলেজিয়েট বিশ্ববিদ্যালয়। এটি শিল্পকলা, ডিজাইন, ফ্যাশন এবং পারফরমিং আর্টে বিশেষায়িত বিশ্ববিদ্যালয়। এর অধীন ছয়টি আর্ট কলেজ রয়েছে। কলেজগুলো হলো-ক্যাম্বারওয়েল কলেজ অফ আর্টস, সেন্ট্রাল সেন্ট মার্টিন্স, চেলসি কলেজ অফ আর্টস, লন্ডন কলেজ অফ কমিউনিকেশন, লন্ডন কলেজ অফ ফ্যাশন এবং উইম্বলডন কলেজ অফ আর্টস।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here