৬৬৭৫ মৃত্যু

0
97

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩১ মৃত্যু শনাক্ত করা হয়েছে। এ নিয়ে সরকারি হিসাবে মৃতের সংখ্যা দাঁড়ালো ছয় হাজার ৬৭৫ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন দুই হাজার ২৯৩ জন। এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন চার লাখ ৬৭ হাজার ২২৫ জন।

মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে করোনা বিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অফিদফতর এই তথ্য জানায়।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার ৯৬৯টি। নমুনা পরীক্ষা করা হয় ১৫ হাজার ৫০১টি। এখন পর্যন্ত ২৭ লাখ ৮৮ হাজার ২০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৫১৩ জন। এখন পর্যন্ত সুস্থ তিন লাখ ৮৩ হাজার ২২৪ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় ১৪ দশমিক ৭৯ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৭৬ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থ হয়েছেন ৮২ দশমিক শূন্য ২ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৪৩ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ এবং ১৪ জন নারী। এখন পর্যন্ত পুরুষ পাঁচ হাজার ১১৬ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৫৫৯ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এক জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহীতে একজন, সিলেটে একজন এবং ময়মনসিংহে একজন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩১ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here