৭ই মার্চের ভাষণ পৃথিবীর ইতিহাসে অন্যতম : বানিজ্য মন্ত্রী

0
144

আমিনুল ইসলাম: উত্তরায় ৩নং সেক্টর ফ্রেন্ডস ক্লাব মাঠে সোমবার (২২মার্চ) সকাল ১০ টায় “রাজনীতির মহা কবি” প্রদর্শনী এর শুভ উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে বানিজ্য মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু এমন একজন নেতা যার ৭ই মার্চের ভাষণ পৃথিবীর ইতিহাসে অন্যতম শ্রেষ্ঠ কবিতা। যা ওয়াল্ড হেরিটেজে স্থান দেওয়া হয়েছে।

এই কবিতা এত বেশী অবস্থান তৈরী করেছিল যে বিরোধী দল ২১ টি বছর আমাদের এই ভাষণ শুনতে দেয়নি। তার বক্তৃতা এমনি অবাক যে, একটি ভাষণি আমাদের সংগঠিত করেছিল ও আমাদের যুদ্ধে যাওয়ার সাহস যুগিয়েছে। আমি মুক্তিযোদ্ধা হিসেবে ব্যাক্তিগত ভাবে বলি, বঙ্গবন্ধুর সেই নির্দেশ “যার যা কিছু আছে তাই নিয়ে প্রস্তুুত থাকো, আমি যদি হুকুম দিতে নাও পারি তোমাদের উপর নির্দেশ রইলো” যা আমাকে যুদ্ধে যেতে প্রেরণা যুগিয়েছে।
সভাপতির বক্তব্যে মেয়র আতিকুল ইসলাম বলেন, উত্তরে আমাদের তেমন কিছুই নেই এটি একটি বিরান ভ’মি, আমাদের এখানে উন্মুক্ত কোন মঞ্চ নেই। তাই আপনারা শুনলে খুশি হবেন উত্তরা ৭ নং সেক্টরে আমরা একটি মুজিব মঞ্চ করতে যাচ্ছি এবং এটির কাজ শুরু হয়েছে। আমরা উত্তরাতে আগামী ভবিষৎ প্রজন্মকে মেসেস দিতে চাই যে, লাল সবুজের পতাকার পিছনে যে মানুষটি মহা কবি হয়ে আছেন, সেই মানুষটি আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাকে নিয়েই আমরা একটি বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের কাজ শুরু করেছি।
আজকে আমরা সাত দিনের জন্য একটি কিউব উদ্ভোদন করে যাচ্ছি এখানে মহা কবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট বেলা থেকে শুরু করে শেষ জীবন পর্যন্ত কি করেছেন সমস্ত ইতিহাস এখানে আছে। ভাবিষ্যৎ প্রজন্ম ও পরিবার নিয়ে এসে মহা কবির এই স্টলটি দেখানোর অনুরোধ জানান মেয়র আতিকুল ইসলাম।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলহাজ্ব হাবিব হাসান মাননীয় সংসদ সদস্য ঢাকা-১৮, শফিউল ইসলাম মহিউদ্দিন মাননীয় সংসদ সদস্য ঢাকা-১০, নাহিদ এজাহার খান মাননীয় সংসদ সংরক্ষিত নারী আসন-৫, সিদ্দিকুর রহমান শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ।

অনুষ্ঠান শেষে মাননীয় মন্ত্রী টিপু মুনশি ও হাবিব হাসান ফিতা কেটে স্টলটি উদ্বোধন ঘোষনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here