27.1 C
New York
Tuesday, July 23, 2024
spot_img

এআইইউবি ও নৌবাহিনীর মধ্যে সমঝোতা স্মারক

শিক্ষা, গবেষণা ও উন্নয়নে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) ও বাংলাদেশ নৌবাহিনীর মধ্যে পাঁচ বছরের জন্য একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

এআইইউবি বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সমঝোতা স্মারকের লক্ষ্য দুটি প্রতিষ্ঠানের মধ্যে মানসম্পন্ন শিক্ষা, গবেষণা ও উদ্ভাবনে সহযোগিতা বাড়ানো। এর মাধ্যমে বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা ও তাদের পরিবার এআইইউবিতে উচ্চশিক্ষা এবং গবেষণায় বিশেষ সুবিধা পাবেন।

নৌবাহিনীর পক্ষে নৌ শিক্ষা পরিদপ্তরের পরিচালক ক্যাপ্টেন এম শামছুজ্জামান ভূঞা এবং এআইইউবির পক্ষে উপ-উপাচার্য অধ্যাপক মো. আব্দুর রহমান সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে নৌবাহিনীর সহকারী প্রধান (পার্সোনেল) রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী দেশের উন্নয়ন, মানসম্মত শিক্ষা ও সক্ষমতা বৃদ্ধিতে নৌবাহিনীর অঙ্গীকারের ওপর জোর দেন। এআইইউবি ও নৌবাহিনী একসঙ্গে দেশের উন্নয়নে অংশীদার হিসেবে কাজ করবে বলেও জানান তিনি।

উপ-উপাচার্য আবদুর রহমান বলেন, এআইইউবি ও বাংলাদেশ নৌবাহিনীর মধ্যে প্রথম এ ধরনের সমঝোতা স্মারক সই হয়েছে। শিক্ষা, গবেষণা, সম্মেলন ও উন্নয়নসহ সহযোগিতার ক্ষেত্রগুলো তুলে ধরেন তিনি।

এআইইউবির প্রকৌশল অনুষদের ডিন এ বি এম সিদ্দিক হোসেন ও রেজিস্ট্রার গ্রুপ ক্যাপ্টেন (অব.) মোহাম্মদ জাহিদুল ইসলাম খান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

যোগাযোগ রেখো

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

এ সম্পর্কিত খবর