27.1 C
New York
Tuesday, July 23, 2024
spot_img

দশকপূর্তিতে বিডিনগ, চলছে অষ্টাদশ সম্মেলনের রেজিস্ট্রেশন

ইন্টারনেট অবকাঠামো ও নেটওয়ার্ক পেশাজীবীদের নিয়মিত সম্মেলন আয়োজনের ঘোষণা দিয়েছে এ সেক্টরের শীর্ষ সংগঠন বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটর্স গ্রুপ (বিডিনগ)।

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (আইএসপিএবি)-এর সঙ্গে যৌথ আয়োজনে পর্যটন নগরী কক্সবাজারে অনুষ্ঠিত হতে যাচ্ছে সংগঠনটির অষ্টাদশ সম্মেলন ও কর্মশালা।

১২-১৫ জুলাইয়ে আয়োজিত এবারের সম্মেলনে বিডিনগের দশকপূর্তী উদযাপনের পরিকল্পনাও রয়েছে। সব মিলিয়ে এতে এক দিনের সম্মেলন ও তিন দিনের কারিগরি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে। কর্মশালায় ইন্টারনেট প্রকৌশলীদের নেটওয়ার্ক সিকিউরিটি, সেগমেন্ট রাউটিং এবং অ্যাডভান্সড বিজিপি এবং আইএক্সপি রাউটিং উইথ মাইক্রোটিক বিষয়ে প্রশিক্ষণের কথা জানিয়েছে সংগঠনটি।

বিডিনগ বোর্ড অফ ট্রাস্টির চেয়ারম্যান সুমন আহমেদ সাবির এ প্রসঙ্গে বলেন, “বাংলাদেশের প্রকৌশলীদের মধ্যে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, বিভিন্ন অপারেশনাল রিসার্চ সম্পাদন, স্থানীয় আইসিটি ট্যালেন্টদের আন্তর্জাতিক পর্যায়ে প্রমোট করা এবং বাংলাদেশের জন্য বেটার ইন্টারনেটের ব্যবস্থা করতে সহায়তা করার উদ্দেশ্য নিয়ে নিয়মিতভাবে এ সম্মেলন আয়োজন করে আসছি আমরা।”

“১০ বছর আগে আমরা যখন এই সম্মেলন শুরু করেছি, তখনকার সঙ্গে তুলনা করলে এখন আমাদের ইন্টারনেট প্রকৌশলীরা আরও অনেক বেশি দক্ষ। এই দক্ষ মানব সম্পদ তৈরিতে বিডিনগের অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।”

আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক এ প্রসঙ্গে বলেন, “নিয়মিত এ সম্মেলনের মাধ্যমে তৈরী দক্ষ প্রকৌশলীরা এরইমধ্যে বিদেশে নিজেদের কর্মক্ষেত্র তৈরির মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জনে অবদান রাখছেন। আশা করি, যৌথভাবে আরও অধিক সংখ্যক প্রকৌশলীর দক্ষতা বৃদ্ধিতে আমরা অবদান রাখতে পারবো।”

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

যোগাযোগ রেখো

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

এ সম্পর্কিত খবর