27.1 C
New York
Tuesday, July 23, 2024
spot_img

প্রবল বৃষ্টির মধ্যে দিল্লি বিমানবন্দরে টার্মিনালের ছাদ ধসে একজনের মৃত্যু

প্রবল বৃষ্টির মধ্যে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে টামির্নালের ছাদ ধসে একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ৬ জন।

শুক্রবার ভোরের দিকে বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ছাদের কিছু অংশ ভেঙ্গে কয়েকটি গাড়ির ওপর পড়ে বলে জানিয়েছে এনডিটিভি।

দুর্ঘটনার পর নিরাপত্তার স্বার্থে ওই টার্মিনাল থেকে সব ধরনের বিমানের বহির্গমন এবং চেকইন কাউন্টারগুলো সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন বিমানবন্দররের একজন মুখপাত্র।

তবে এক নম্বর টার্মিনাল থেকে শুধু অভ্যন্তরীন ফ্লাইটের কার্যক্রম চলবে।

মুখপাত্র আরও জানিয়েছেন, ওই টার্মিনাল থেকে শুক্রবার দুপুর ২টা পর্যন্ত ইন্ডিগো এবং স্পাইসজেটের সব বহির্গমন ফ্লাইট বাতিল করা হয়েছে।

দিল্লির ফায়ার সার্ভিসের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, সকাল সাড়ে ৫টার দিকে ঘটা ওই দুর্ঘটনায় বেশ কয়েকটি যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে।

কর্মকর্তারা বলছেন, ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ছাদের ছাউনি এবং কয়েকটি বিম ভেঙ্গে পার্কিং অংশে থাকা যানবাহনের ওপর পড়লে হতাহতের ঘটনা ঘটে।

উদ্ধারকাজ চলার সময় একজন ব্যক্তিকে বিধ্বস্ত একটি গাড়ি থেকে বের করতে দেখা গেছে। একটি বিম পড়ে গাড়িটি বিধ্বস্ত হয়েছিল।

দিল্লি বিমানবন্দরের এক বিবৃতিতে বলা হয়েছে, সকাল থেকে ভারি বৃষ্টির মধ্যে বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের গাড়ি পার্কিং এলাকায় পুরাতন বহির্গমন অংশের ছাদ ভেঙ্গে পড়ে।

“দুর্ঘটনায় কয়েকজন আহত হয়েছেন এবং জরুরি উদ্ধারকর্মীরা সেখানে প্রয়োজনীয় সহায়তা দিচ্ছে, আহতদের চিকিৎসা সেবাও দেওয়া হচ্ছে। এই দুর্ঘটনার পর সাময়িকভাবে টারর্মিনাল-১ থেকে সব ধরনের বহির্গমন স্থগিত রাখা হয়েছে, এবং চেকইন কাউন্টারগুলোও বন্ধ রাখা হয়েছে,” বলা হয়েছে বিবৃতিতে।

ভারতের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী রাম মোহন নাইডু কিনজারাপু জানিয়েছেন, তিনি ব্যক্তিগতভাবে দুর্ঘটনার বিষয়টিতে নজর রাখছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

“দুর্ঘটনার পরপরই প্রাথমিক উদ্ধারকর্মীরা সেখানে কাজ শুরু করেছেন। টার্মিনাল-১ এ থাকা ক্ষতিগ্রস্ত যাত্রীদেরকে সহায়তা দিতে সব এয়ারলাইন্সগুলোকে পরামর্শ দিয়েছি। আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে,” এক্স পোস্টে জানিয়েছেন নবনির্বাচিত এই মন্ত্রী।

টানা দুইদিন ধরে প্রবল বৃষ্টি ঝরছে দিল্লিতে। এই বৃষ্টি দিল্লির প্রচণ্ড দাবদাহ প্রশমিত করলেও রাজধানীর অনেক এলাকায় তৈরি হয়েছে জলাবদ্ধতা।

বার্তা সংস্থা এএনআই এর এক্স অ্যাকাউন্টে পোস্ট করা ভিডিওতে বৃষ্টিতে প্লাবিত দিল্লির বিভিন্ন রাস্তায় লম্বা যানজট দেখা গেছে।

দিল্লির আবহাওয়া দপ্তর সফদরজং অবজারভেটরি বৃহস্পতিবার থেকে শুক্রবার সকাল পর্যন্ত ১৫৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করার তথ্য দিয়েছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

যোগাযোগ রেখো

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

এ সম্পর্কিত খবর